বসেন, বসেন, বইসা যান-

stfd1Sd2 pMmaonisydored 
বসেন, বসেন, বইসা যান-
১) এতদিন প্রচার হইছে- “যার হয় করোনা, সে আর বাচে না”। কিন্তু এখন দেখা যাইতেছে, শুধু গরম পানি খাইলেই অনেকের তা সেরে যাইতেছে।
২) করোনা এমন এক মহামারী যার সাথে প্রণোদনার গভীর সম্পর্ক লক্ষ্য করা যাচ্ছে। কারণ- প্রনোদনার ঘোষণার পর হু হু করে পুলিশ সদস্যদের করোনা ধরা পড়া শুরু করছে, যা আগে দেখা যায় নাই। পুলিশের বিরুদ্ধে আগে ঘুষ-দুর্নীতির অভিযোগ থাকলেও এবার পুলিশের গণকরোনার ভেতরেও ঘুষ দুর্নীতি ঢুকছে কি না, তার সত্যতা এখনও যাচাই করা সম্ভব হয় নাই।
৩) মিডিয়ায় চাউর- বিএসএমএমইউ ভিসি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়তেছে। কিন্তু ভিসি সাহেব হাসিমুখে জানালেন তিনি করোনার কিছুই জানেন না, কারন তিনি করোনা পরীক্ষাই করেননি। বিষয়টির সাথে গভীর মিল পাওয়া যাচ্ছে,বিদ্যানন্দের জাকাত কালেকশনের সাথে। কারণ যে সব ইসলামী স্কলারদের নাম দিয়ে বিদ্যানন্দ জাকাত তুলতেছে, সে সব স্কলার বিদ্যানন্দের জাকাত কালেকশন সম্পর্কে অবগতই নন।
৪) গবেষণা বলছে- করোনা নিয়ে অতি সচেতনার মাধ্যমে মানুষকে উল্টো রোগী বানিয়ে দেয়া হয়েছে। কারণ করোনা মানুষের শ্বাসনতন্ত্রকে যতটা না ক্ষতি করবে, তার থেকে ঢের ক্ষতি করবে গণহারে বহু সময় ধরে মাস্ক পড়ে থাকা। অর্থাৎ গণহারে বহু সময় ধরে মাস্ক পড়ার কারণে শ্বাসপ্রশ্বাসজনিত দীর্ঘমেয়াদে জটিলতায় পড়তে যাচ্ছে জনগণ।
৫) লক্ষ্য করা যাচ্ছে- যাদের প্রাইভেট গাড়ী আছে, তারাই কেবল গণ পরিবহণ চালুর মধ্যে করোনার গন্ধ পাচ্ছে।
৬) গবেষনা বলছে- আন্তর্জাতিক মিডিয়ায় করোনার আতঙ্ক হ্রাস পায় এমন বহু খবর প্রকাশিত হচ্ছে। পাশাপাশি “লকডাউন যে কোন কার্যকর পদ্ধতি নয়” এমনও খবর প্রকাশিত হচ্ছে। কিন্তু আশ্চযজনকভাবে বাংলাদেশের আতঙ্কবাদী মিডিয়া তা লুকিয়ে ফেলছে।
৭) বিশিষ্ট কলাবিজ্ঞানীরা বলেছেন, পৃথিবীতে এখন একমাত্র রোগ হচ্ছে করোনা। তাই শুধু করোনায় নিয়ে ব্যস্ত থাকতে হবে, অন্য দিকে খেয়াল দেয়া যাবে না। এতে অন্য রোগে আক্রান্ত রোগীরা যদি চিকিৎসা না পেয়ে মারাও যায়, তবে সেটা দেখার কোন বিষয় নয়। শ্লোগান হবে-
শুধু চাই করোনা, করোনা।
করোনা ছাড়া-
আর কিছু বুঝি না। বুঝি না।
৮) লক্ষ্য করা যাচ্ছে, মানুষের থেকে এখন বানরের দাম বেশি হয়ে গেছে। কারণ বানর হত্যার কারণে মাদারীপুরে এক মহিলাকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু করোনাকে পূজি করে লাভবান হতে যারা আতঙ্ক ছড়িয়ে কোটি কোটি মানুষকে কষ্ট দিচ্ছে, বিনা চিকিৎসা ও খাদ্য অভাবে মেরে ফেলছে, তাদের কোন বিচার হচ্ছে না।
৯) জন হককিন্সের কথিত গবেষকদের গবেষণা মোতাবেক আজকে (১২ মে) বাংলাদেশে করোনায় ২৪ হাজার ১১৮ জন লোক মারা যাওয়ার কথা। কিন্তু অতি আশ্চর্যজনক বিষয় অনুবীক্ষণ যন্ত্র দিয়ে সেই মৃত লোক বা তাদের আত্মীয় স্বজনকে খুজে পাওয়া যাচ্ছে না। তবে একটি গোপন সূত্রের খবর, এই ২৪ হাজার লোককে গণভবনের নিচে একটি বিরাট গর্ত খুড়ে গণকবর দেয়া হয়েছে। আরেকটি সূত্র বলছে, আর মাত্র ১৫ দিন অপেক্ষা করলেই লাশের স্তুপ পড়া শুরু করবে ১০০% নিশ্চিত।