ইসকন মন্দিরের জন্য ৫০ হাজার মুসলিম বিতাড়নের দলিল।এন.সি-৮৮

Related image
ইসকন মন্দিরের জন্য ৫০ হাজার মুসলিম বিতাড়নের দলিল।
-2:36
159,239 Views
Noyon Chatterjee 6
ভিডিওটি কেউ ভারতের ভাববেন না,
এটা বাংলাদেশে মুসলিম নির্যাতনের ভিডিও।
ইসকন মন্দিরের জন্য ৫০ হাজার মুসলিম বিতাড়নের দলিল।
স্থান- সিলেটের তারাপুর চা বাগান।
ঘটনার সূত্রপাত- ৯০’ এর দিকে। সিলেটের তারাপুর চা বাগান ছিলো এক হিন্দুর সম্পত্তি। যার সেবায়েত পঙ্কজ গুপ্ত। পঙ্কজ গুপ্তর ছিলো টাকার দরকার। সে তার সম্পত্তি স্থানীয় ধনী রাগীব আলীর কাছে বিক্রি করে দেয়। জমিটা ছিলো অনাবাদী, পেছন সাইডে। রাগীব আলী সেই জমিতে হাসপাতাল বানায়, আবাদ করে। ফলে জনবসতি গড়ে উঠে। কয়েক হাজার মুসলিম পরিবার রাগীব আলীর থেকে প্লট ক্রয় করে বসতবাড়িও গড়ে তুলে। জনবসতির সংখ্যা দাড়ায় প্রায় ৫০ হাজার।
ঘটনার ২৫ বছর অতিবাহিত হয়ে যায়। প্রায় ৪২২ একর বা ১৩শ’ বিঘা সেই জমির বর্তমান বাজার মূল্য দাড়ায় ২ হাজার কোটি টাকা। আর তাতেই চোখ পড়ে পাশ্ববর্তী সিলেট যুগলটিলা ইসকন মন্দিরের। আর তাদের সুযোগ আরো বাড়ে যখন বাংলাদেশের প্রধান বিচারপতি পদে আসে ইসকন সদস্য এসকে সিনহা। সিনহার প্রধান বিচারপতি হওয়ার পুরোপুরি সুযোগ নেয় ইসকন। দেবোত্তর সম্পত্তি দাবী করে সেই সম্পত্তি মামলা করে টান দেয়। হাইকোর্ট থেকে ইসকনের পক্ষে রায় দিয়ে দেয় সিনহা। ফলে জমি বিক্রি করেও স্বল্প সময়ে পার পেয়ে যায় পঙ্কজ গুপ্ত, কিন্তু জমি ক্রয় করে দোষী হয়ে যায় রাগীব আলী, এবং তার থেকে জমি ক্রয় করে নিঃস্ব হয়ে পড়ে প্রায় ৩ হাজার পরিবার। আর মাঝখান থেকে উক্ত জমি রাধামাধব তথা ইসকন মন্দিরে হিসেবে করায়ত্ব করে বসে সিলেটের যুগলটিলা ইসকন মন্দির।
এই ভিডিওটি ঐ সব মুসলমানদের যারা রাগীব আলীর থেকে জমি ক্রয় করেছিলো। তাদের খণ্ড খণ্ড করে উচ্ছেদ করে জমি ইসকনকে বুঝিয়ে দিচ্ছে সিলেট প্রশাসন। এই ভিডিওটি ২০১৬ সালের, যখন মুসলিম উচ্ছেদ অভিজান মাত্র শুরু হয়। উচ্ছেদ অভিজান এখনও অব্যাহত আছে এবং নিয়মিত মুসলিম বিতাড়ন চলছে।
ভিডিও সূত্র: উম্মাহ টিভি