অমুসলিমের সাথে সম্প্রীতি গড়ে লাভ নেই, সম্প্রীতি গড়তে হবে মুসলিম-মুসলিমে।এন.সি-৩৫

Related image
অমুসলিমের সাথে সম্প্রীতি গড়ে লাভ নেই, সম্প্রীতি গড়তে হবে মুসলিম-মুসলিমে।----- এই কথাগুলো আজ থেকে ৮-১০ বছর অনেক ভারতীয় মুসলমানকে বুঝানোর চেষ্টা করেছিলাম, কিন্তু তারা সেটা বুঝতে চাইতো না। আজকে ভালো লাগছে, একজন ভারতীয় প্রকাশ্যে এ কথাগুলো মাইকে বলছে দেখে।
গত ৪-৫ বছর বাংলাদেশীদেরকেও একই কথাগুলো বুঝাতে চেষ্টা করেছি, কিন্তু কিছু বাংলাদেশী বুঝতে পারলেও অধিকাংশ বাংলাদেশী তা বুঝতে চায় না। তারা কথিত সম্প্রীতিতে বিশ্বাসী, কিন্তু তাদের মাথায় আসে না, যাদের সাথে তারা সম্প্রীতি চায়, তারাই সম্প্রীতিতে বিশ্বাসী নয়, হিংস্র সাম্প্রদায়িকতায় বিশ্বাসী।
আজকে ভারতীয় মুসলমানরা দেশ ছাড়ার ঘোষণা পাওয়াতে হয়ত তাদের কিছু লোক কথা বলছে । আসলে দেয়ালে পিঠ ঠেকলে এভাবেই সবাই সক্রিয় হয়, কিনতু তার আগে হয় না। আজকে বাংলাদেশীদেরও বুঝা উচিত অখণ্ড ভারত বা মহাভারত প্রতিষ্ঠা প্রত্যেক হিন্দু ধর্মাবলম্বীর ধর্মীয় লক্ষ্য ও উদ্দেশ্য, সেটা ভারতীয় হিন্দু হোক আর বাংলাদেশী হিন্দু হোক। এবং সেই অখণ্ড ভারতের মধ্যে কিন্তু বাংলাদেশেও আছে, যদিও সেই বাংলাদেশে আপনি বাংলাদেশী হয়েও নেই, কারণ আপনি মুসলমান আর অখণ্ড ভারত শুধুমাত্র হিন্দুদের। তাই ভারতীয় মুসলমানদের মত দেয়ালে পিঠ ঠেকার আগেই সক্রিয় হোন।