নারায়নগঞ্জে মসজিদ ভাঙ্গার পেছনে চীনা কোম্পানি। এন.সি- ৮

Related imageনারায়নগঞ্জে মসজিদ ভাঙ্গার পেছনে চীনা কোম্পানি
নারায়নগঞ্জে সৈয়দপুর এলাকায় একটি মসজিদ ভাঙ্গার পেছনে চীনা কোম্পানিকে দায়ী করেছে স্থানীয় অধিবাসীরা। চীনা কোম্পানিটির নাম সিনো-হাইড্রো। এই কোম্পানিটি পদ্মা সেতু নির্মাণ কাজের সাথেও আংশিক সংযুক্ত আছে।
জানা যায়, তৃতীয় শীতলক্ষা সেতু তৈরীর সময় সৈয়দপুর এলাকার পাকা রোডে অবস্থিত বায়তুল মামুর জামে মসজিদটি না ভাঙ্গলেও চলতো। ইচ্ছা করলেই মসজিদ না ভেঙ্গেও সেতুর রাস্তা তৈরী করা সম্ভব ছিলো। কিন্তু চীনা কোম্পানি ইচ্ছা করেই সেতুর রাস্তা মসজিদের সাথে সংঘর্ষ বলে দাবী করে মসজিদটি ভেঙ্গে ফেলার দাবী করে। চীনা কোম্পানির ইচ্ছা পূরণে কাজ করছে বর্তমান নারায়নগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন। বর্তমানে মসজিদটি আংশিক ভাঙ্গা শুরু হয়েছে।
উল্লেখ্য এই মসজিদটি ব্যক্তি মালিকানায় ওয়াফকৃত যায়গার উপর অবস্থিত। মসজিদটির পুরাতন সভাপতি পেয়ার আলী এই মসজিদটি বাচানোর জন্য অনেক চেষ্টা করলেও একপর্যায়ে প্রশাসনের মাধ্যমে চাপ দিয়ে বৃদ্ধ পেয়ার আলীকে সরিয়ে নতুন কমিটিকে নিয়োগ দেয়া হয় এবং টাকার দিয়ে ম্যানেজ করে মসজিদটি ভাঙ্গা শুরু হয়।
বলাবাহুল্য, চীনরা তাদের দেশে উইঘুর মুসলিমদের উপর অনেক নির্যাতন চালাচ্ছে। তারা অনেক মসজিদ ভাঙ্গছে, এমনকি সম্প্রতি তারা সমাজতন্ত্রের আদলে মুসলমানদের ধর্মীয়গ্রন্থ কোরআনকে ইডিট করবে বলেও ঘোষণা দিয়েছে। চীনাদের ধর্মবিদ্বেষী এই মানসিকতার প্রতিফলন এই বায়তুল মামুর মাসজিদ ভাঙ্গার পেছনে দায়ী বলে মনে করছে অনেকে ।